গোপনীয়তা নীতি


প্রস্তাবনাঃ
আমরা চাই যে, আপনি আমাদের পরিসেবাগুলো ব্যবহার করার সময় আমরা আপনার যে ধরনের তথ্য সংগ্রহ করি তা আপনি বুঝতে পারেন এবং সম্মতি প্রকাশ করেন। আপনি যখন আমাদের কাছে সাইন ইন করেন, তখন আমরা একটি সাইন ইন ফরমের মাধ্যমে কিছু তথ্য সংগ্রহ করি, যেটিকে আমরা ব্যক্তিগত তথ্য হিসাবে বিবেচনা করি। যার মাধ্যমে আমরা আপনার কাছে পৌঁছাতে সক্ষম হই। তবে হ্যাঁ, আপনি যদি আপনার কোন তথ্য আমাদের কাছে ভুল দিয়ে থাকেন। সেক্ষেত্রে আমরা কোন দায়ভার গ্রহন করি না। আমরা কেবলমাত্র আমাদের কাছে সংরক্ষিত থাকা তথ্যের উপরে ভিত্তি করে পদক্ষেপ গ্রহন করি।

আমরা গ্রাহকের ডাটা সংরক্ষনে শতভাগ শতর্কতা অবলম্বন করি।


আমাদের ডাটা সেন্টার হচ্ছে বাংলাদেশের সর্বাধিক পরিচিত প্রতিষ্ঠান আলফা-নেট। যাদের উল্লেখ যোগ্য গ্রাহক হচ্ছে-

বাংলাদেশ ব্যাংক বাংলাদেশ ইসলামী ব্যাংক জনতা ব্যাংক
টেলিটক বাংলাদেশ নেভি ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স
বাংলাদেশ ক্রিকেট বোর্ড যমুনা গ্রুপ ওরিয়ন গ্রুপ
এ্যাপেক্স ভোক্তা অধিকার গণপূর্ত অধিদপ্তর

আরো অনেক উল্লেখযোগ্য প্রতিষ্ঠান রয়েছে। তাই বিশ্বাসের জায়গাটা অনেক বড়।

ডাটা সংরক্ষনে আমাদের দায়িত্বঃ


* আমরা সব সময় আমাদের গ্রাহকদের ডাটা সংরক্ষনের ব্যাপারে সতর্ক। আমরা চাই আমাদের গ্রাহকদের সন্তুষ্টি বজায় রাখতে।
* আমাদের কোন সেবায় ত্রুটি পরিলক্ষিত হলে তা আমাদের অবহিত করলে, আমরা সেটি দ্রুত সমাধান করার চেষ্ঠা করি।

* কোন গ্রাহক তার সমস্ত ডাটা মুছে ফেলে তার সার্ভিসটি বন্ধ করতে চাইলে আমরা কিছু শর্ত সাপেক্ষে তা সম্পাদন করি।
* গ্রাহক না চাইলে তার তথ্য আমরা কাউকে শেয়ার করিনা।
* গ্রাহক যদি নিজ থেকে তার কোন তথ্য মুছে ফেলে কিংবা পরিবর্তন করে অথবা ভুল তথ্য সংরক্ষন করে তবে তার দায়ভার সেলফ ডিপেন্ট গ্রহন করবে না।
* গ্রাহক এ্যাডমিন হিসেবে তার অধিনস্ত ইউজার ও কাস্টমারদের সকল তথ্য সংশোধন, পরিবর্তন বা মুছে ফেলার ক্ষমতা রাখে। এ ক্ষেত্রে সকল দায়ভার গ্রাহক অথবা উক্ত এ্যাডমিন বহন করবে।
* গ্রাহক নিজ তথ্য সংশোধনের ক্ষেত্রে দুটি জায়গাতে পরিবর্তন করতে অক্ষম। যেমনঃ নিজ ইমেইল ও মোবাইল নাম্বার। এক্ষেত্রে আমাদের কিছু শর্ত প্রযোজ্য। আপনি যখন আমাদের পরিসেবাগুলো ব্যবহার করেন, তখন আপনি আপনার কিছু তথ্য আমাদের কাছে বিশ্বাসের সাথে জমা রাখেন৷ আমরা মনেকরি, এটি সংরক্ষন করা আমাদের একটি বড় দায়িত্ব এবং আপনার তথ্য সংরক্ষন এবং আপনাকে নিয়ন্ত্রণে রাখতে আমরা কঠোর পরিশ্রম করি।
তাই আমরা আপনার কোন কোন তথ্য সংগ্রহ করি? কেন আমরা এটি সংগ্রহ করি? আপনি কীভাবে আপনার তথ্য আপডেট এবং মুছে ফেলতে পারেন তা বোঝার জন্য এই গোপনীয়তা নীতি।